ড্রাইভারের অবসরের দিন চালকের আসনে কর্মকর্তা

৩৫ বছর ধরে ভারতের তামিল নাড়ুর কালেক্টর অফিসে ড্রাইভারের দায়িত্ব পালন করেছেন পরমশিভম। গত সোমবার ছিল তার অবসরের দিন। প্রিয় কর্মস্থল ছেড়ে চলে যাওয়ার দিনটি তার জীবনের কষ্টের একটি দিন থাকলেও শেষ পর্যন্ত তা পরিণত হয়েছিল জীবনের অন্যতম সেরা দিনে।

অফিসে আসার তার বস ডিস্ট্রিক্ট কালেক্টর টি আনবাঝাগান তাকে বলেন, যেন বিকালে তার স্ত্রীও চলে আসেন। বসের কথা অনুযায়ী স্ত্রীকে অফিসে আসতে বলে দেন পরমশিভম। স্বামীর অফিসে আসার পর রীতিমতো অবাক হন পরমশিভমের স্ত্রী। পরমশিভমকে বিদায় জানাতে ছোটখাটো একটি অনুষ্ঠানের আয়োজন করেন। বিদায় পর্ব শেষ হলে পরমশিভম ও স্ত্রী বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে অফিসের বাইরে এসেই জীবনের সবচেয়ে বড় চমকের মুখোমুখি হন।

অফিসের বাইরে তার জন্য গাড়ি নিয়ে অপেক্ষা করছেন তার বস ডিস্ট্রিক্ট কালেক্টর টি আনবাঝাগান। তিনি এগিয়ে এসে দরজা খুলে গাড়িতে উঠতে বলেন পরমশিভমকে। এরপর নিজেই চালকের আসনে বসে তাদের দুই জনকে পৌঁছে দেন বাড়িতে।

বসের এমন মহানুভব ব্যবহারে চোখে জল চলে আসে পরমশিভমের। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে পরমশিভম বলেন, জীবনে অনেক আমলার সঙ্গে কাজ করেছি। কিন্তু আমাকে আমার কাজের স্বীকৃতি দেওয়ার জন্য স্যার যা করলেন তা সত্যিই মুগ্ধ করেছে।-এনডিটিভি


source
SHARE

About Arifur Rahman

    Blogger Comment
    Facebook Comment

0 Post a Comment:

একটি মন্তব্য পোস্ট করুন